‌'রাজাকারের সন্তান' বলায় পাবিপ্রবির ভিসিকে শিক্ষকের লিগ্যাল নোটিশ


রাজাকারের সন্তান বলায় আইনজীবীর মাধ্যমে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এম রুস্তম আলীর নিকট ব্যখ্যা চেয়ে লিগ্যাল নোটিশ দিয়েছেন এক শিক্ষক।

রোববার(৮নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল আলীমের পক্ষে পাবনা জজ কোটের সিনিয়র আইনজীবী আব্দুল মজিদ মাজেদ এই নোটিশ প্রেরণ করেন।

লিগ্যাল নোটিশ প্রেরণকারী শিক্ষক ড. আব্দুল আলীম জানান, গত ৫ ও ৬ নভেম্বর পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এম রোস্তম আলী স্যারের অনিয়ম-দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে ক্যাম্পাসে একক অবস্থান কর্মসূচি পালন করি। সামাজিক মাধ্যমে স্যারের দূর্নীতির সুনির্দিষ্ট তথ্য প্রমান তুলে ধরি। ভিসি স্যার সেসব অনিয়মের কোন ব্যাখ্যা না দিয়ে কয়েকটি গনমাধ্যমে তিনি আমাকে রাজাকার পরিবারের সন্তান বলে উল্লেখ করে বক্তব্য দেন। একই সাথে তিনি জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করতেই আমি তার বিরুদ্ধে আন্দোলন করছি বলে মন্তব্য করেন। এমন অসত্য বক্তব্য আমার জন্য চরম অপমানজনক।

তিনি আরো বলেন, ভিসি রোস্তম আলী স্যারের দূর্নীতির প্রতিবাদে একক অবস্থান কর্মসূচী পালনের পরদিন সকালে শহরের মাসুম বাজারে পরিবারের প্রয়োজনে বাজার করতে গেলে কয়েকজন অপরিচিত সন্ত্রাসী আমাকে ভিসির বিরুদ্ধে আন্দোলন থেকে সরে আসতে বলে।নইলে আমাকে হত্যা করা হবে বলেও হুমকি দেয়। এ সময় আমি মোবাইলে তাদের ছবি নিতে গেলে তারা আমার ফোনটি কেড়ে নেয়ারও চেষ্টা করে। পরে আমি বিষয়টি নিয়ে পাবনা সদর থানায় জীবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারন ডায়েরী করেছি। নিরাপত্তাহীনতায় ভুগলেও প্রিয় এই প্রতিষ্ঠানটি রক্ষায় আমার অবস্থান থেকে আমি কখনো সরে আসবো না।তিনি বলেন,ইউজিসি, শিক্ষা মন্ত্রনালয় তদন্ত করলেই আমার তুলে ধরা অভিযোগের সত্যতার প্রমান মিলবে।

আব্দুল আলীমের আইনজীবী আব্দুল মজিদ মাজেদ বলেন, প্রেরিত নোটিশের সদুত্তর  আগামী সাত দিনের মধ্যে না দিলে ভিসির বিরুদ্ধে দশ কোটি টাকার মানহানির দেওয়ানী ও ফৌজদারী আদালতে মামলা দায়ের করা হবে।

এ ব্যাপারে রাজাকারের সন্তান বলা বক্তব্য অস্বীকার করে পাবিপ্রবি ভিসি রোস্তম আলী  মঙ্গলবার দুপুরে মুঠোফোনে প্রতিদিনের সংবাদকে বলেন আমি তাকে ওগুলো বলতে যাব কেন। ওগুলো মিডিয়া বলেছে।